ঢাকার কাছেই কম খরচে নৌভ্রমণের সুযোগ

ঢাকা থেকে খুব বেশি দূরে নয় নারায়ণগঞ্জ। সেখানে রয়েছে শীতলক্ষ্যা নদী। সেই নদীতে ভ্রমণ করতে পারবেন খুব কম খরচে। যে কোন ছুটির দিনে ঘুরে আসতে পারেন একা কিংবা পরিবার নিয়ে। যাওয়ার আগে জেনে নিন ভ্রমণের বিস্তারিত।

কেন যাবেন: বাংলাদেশের অন্যতম নদীবন্দর নারায়ণগঞ্জ শহর শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত। এখানে নৌকা ভ্রমণের সময় দেখবেন লঞ্চের আসা-যাওয়া। ঢেউয়ের তালে তালে দোল খাবে নৌকাগুলো। পাশ দিয়েই ভেসে যাবে মালবাহী জাহাজ। এখানে নোঙর করা আছে উদ্ধারকারী জাহাজ।

ভাড়া কত: এখানে ঘণ্টা হিসেবে নৌকা ভাড়া পাওয়া যায়। প্রতি ঘণ্টা ভাড়া ৩৫০-৫০০ টাকা। সংখ্যায় বেশি হলে মাঝারি ধরনের ট্রলার ভাড়া নিতে পারেন। তাতে ভাড়া পড়বে ১ হাজার থেকে ১ হাজার ৫০০ টাকা। তবে ওঠার আগে দরদাম করে নেওয়া বুদ্ধিমানের কাজ।

Image result for শীতলক্ষ্যা নদী।

সতর্কতা: শীতলক্ষ্যায় ভ্রমণের সময় লঞ্চ বা অন্য নৌযান থেকে নিরাপদ দূরত্বে থাকতে হবে। বড় বড় নৌযান এড়িয়ে চলাচল করা নিরাপদ। নিজের নিরাপত্তা নিশ্চিত করেই নৌকায় ভ্রমণ করতে হবে।

কীভাবে যাবেন: ঢাকার গুলিস্তান থেকে সড়ক পরিবহনে সরাসরি নারায়ণগঞ্জের কালীরবাজার নামতে হবে। সেখান থেকে রিকশা বা হেঁটে গুদারাঘাট গেলে নৌকা পাবেন। এছাড়া ট্রেনেও কমলাপুর থেকে সরাসরি নারায়ণগঞ্জ যেতে পারবেন। অথবা চাইলে ব্যক্তিগত গাড়ি নিয়েও যেতে পারেন।

We will be happy to hear your thoughts

Leave a reply

Tourplacebd.com